এমবাপ্পেকে পরিচয় করিয়ে দেয়ার সময় ও জার্সি নম্বর জানাল রিয়াল মাদ্রিদ

নতুন মৌসুমের দলবদলে সবার বাড়তি নজর ছিল ফ্রান্সের তারকা ফুটবলার কিলিয়ান এমবাপ্পের ওপর। ফরাসি এই তারকা রিয়াল মাদ্রিদে যোগ দেবেন সেটি একপ্রকার নিশ্চিত ছিল। অবশেষে গত সোমবার (৩ জুন) বাংলাদেশ সময় মধ্যরাতে আনুষ্ঠানিকভাবে এমবাপ্পেকে নিজেদের বলে ঘোষণা দেয় ক্লাব ফুটবলের সবচেয়ে সফল দলটি। এর আগে বেশ কয়েকবার সম্ভাবনা তৈরি হলেও শেষ মুহূর্তে আটকে গিয়েছে রিয়াল-এমবাপ্পের চুক্তি।

আনুষ্ঠানিক এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করে রিয়াল মাদ্রিদ জানায়, আগামী পাঁচ মৌসুম সাদা জার্সিতে মাঠ মাতাবেন ২০১৮ বিশ্বকাপজয়ী এই ফরাসি তারকা। এমবাপ্পের সঙ্গে চুক্তির বিষয়ে নিজেদের ওয়েবসাইটে রিয়াল মাদ্রিদ জানিয়েছে, রিয়াল মাদ্রিদ সিএফ এবং কিলিয়ান এমবাপ্পে একটি চুক্তিতে পৌঁছেছে। যার ফলে তিনি আগামী পাঁচ মৌসুমের জন্য রিয়াল মাদ্রিদের হয়ে খেলবেন। ২০১৮ সালে পিএসজিতে নাম লেখানোর পর থেকে ৭ নম্বর জার্সিতে মাঠ মাতিয়েছেন এই ফরাসি তারকা। তবে, নতুন ক্লাব রিয়ালে কোন জার্সি পরে খেলবেন সাবেক পিএসজি তারকা সেই বিষয়টি নিয়ে ছিল জল্পনা। অবশেষ ক্লাব কর্তৃপক্ষ তার জার্সি নম্বর ও পরিচিতি পর্বের আনুষ্ঠানিক সময় জানিয়েছে। খবর ফোর্বস

বুধবার (১০ জুলাই) রিয়াল মাদ্রিদ আনুষ্ঠানিভাবে বিবৃতিতে জানিয়েছে, আগামী ১৬ জুলাই বার্নাব্যুতে ফ্রান্স অধিনায়ককে আনুষ্ঠানিকভাবে পরিচয় করিয়ে দেয়া হবে। সেদিন তার গায়ে থাকবে ৯ নম্বর জার্সি। যে জার্সি পরে এর আগে ব্রাজিলিয়ান তারকা রোনালদো, করিম বেনজেমা, এমিলিও বুট্রাগুয়েনো এবং আলফ্রেডো ডি স্টেফানোর মতো তারকারা মাঠ মাতিয়েছেন। ইউরোর এবারের আসরে এমবাপ্পের কারণে ফ্রান্সকে শিরোপা জয়ের অন্যতম দাবিদার ভাবা হয়েছিল। কিন্তু পুরো আসরে নিজের ছায়া হয়ে ছিলেন ফরাসি অধিনায়ক। যদিও টুর্নামেন্টের প্রথম ম্যাচে অস্ট্রিয়ার বিপক্ষে খেলতে নেমেই নাক ভাঙেন তিনি। তাই নেদারল্যান্ডসের বিপক্ষে খেলেননি। পরে মাস্ক পরে খেলার সুযোগ মিললেও চিরচেনা আক্রমণাত্মক রূপে দেখা যায়নি তাকে।

তবে স্পেনের বিপক্ষে সেমিফাইনালের ম্যাচে স্বচ্ছন্দ ছিলেন এমবাপ্পে। তার বাড়িয়ে দেয়া বলেই গোল করে দলকে এগিয়ে নেন কোল মুয়ানি। তবে এরপর ফরাসিদের আর কেউই গোল করতে না পারায় শেষ পর্যন্ত ২-১ গোলের হার নিয়েই মাঠ ছাড়তে হয়েছে দিদিয়ের দেশমের শিষ্যদের। ইউরো থেকে ছিটকে যাওয়ার পর এমবাপ্পে সমর্থকদের জানিয়েছেন, আমার টুর্নামেন্ট? খুব কঠিন ছিল। এটাকে ব্যর্থই বলতে হবে। আমাদের লক্ষ্য ছিল ইউরোপিয়ান চ্যাম্পিয়ন হওয়ার, আমারও আশা ছিল শিরোপা জয়ের। আমরা তা পারিনি। কাজেই ব্যর্থ বলতেই হবে। তবে ব্যর্থ হয়েও হতাশায় ডুবে থাকতে চান না জানিয়ে ফরাসি তারকা আরও বলেন, ফুটবল এরকমই। সামনে এগিয়ে যেতে হবে আমাদের। লম্বা একটি মৌসুম ছিল। এখন ছুটিতে যাচ্ছি এবং কিছুটা বিশ্রাম নিতে চাই… এতে আশা করি আমার জন্য ভালো হবে এবং আরও শক্তিশালী হয়ে ফেরার চেষ্টা করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *