ঘূর্ণিঝড় বেরিল, আবারো রেড অ্যালার্ট জারি

আবহাওয়া: জ্যামাইকা, গ্রেনাডা, সেন্ট ভিনসেন্ট ও গ্রেনাডিনস এবং ভেনেজুয়েলার উত্তরাঞ্চলে আঘাত হানার পর এবার হারিকেন বেরিল মেক্সিকোতো আঘাত হানতে যাচ্ছে। এ অবস্থায় দেশটির পর্যটন এলাকাগুলোতে রেড অ্যালার্ট জারি করা হয়েছে। খবর রয়টার্স

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, হারিকেন বেরিলের প্রভাবে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে। এতে ভূমিধস এবং বন্যার আশঙ্কা রয়েছে। ঝুঁকিপূর্ণ এলাকার বাসিন্দাদের নিরাপদে আশ্রয় নেয়ার আহ্বান জানিয়েছেন মেক্সিকোর প্রেসিডেন্ট আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ ওব্রাদর।

সামাজিক যোগাযোগমাধ্যমে আন্দ্রেস লিখেছেন, কোনো রকম দ্বিধা করবেন না। অন্য সব জিনিস পুনরুদ্ধার করা যাবে। জীবন বাঁচানোটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ।

যুক্তরাষ্ট্রের ন্যাশনাল হারিকেন সেন্টারের (এনএইচসি) দেয়া তথ্য অনুযায়ী, শুক্রবার ভোরে ঘণ্টায় ১৮৫ কিলোমিটার গতিবেগে মেক্সিকোর ইয়ুকাতান উপদ্বীপে আঘাত হানতে পারে বেরিল। এতে ভয়াবহ জলোচ্ছ্বাস ও বিধ্বংসী ঢেউ উপকূলে আছড়ে পড়তে পারে। 

এনএইচসির তথ্যমতে, হারিকেন বেরিল মেক্সিকোর পর্যটন শহর তুলাম থেকে ২১৭ কিলোমিটার পূর্বে অবস্থান করছে।

এর আগে ক্যাইমান দ্বীপপুঞ্জ ও জ্যামাইকায় তাণ্ডব চালায় বেরিল। তীব্র গতির ঝোড়ো বাতাসে সেসব এলাকায় ঘরবাড়ি লন্ডভন্ড হয়ে গেছে, উপড়ে গেছে গাছপালা। মারা গেছেন ১১ জন। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *