ছাত্রলীগ নেতাকর্মীদের আর কখনো পাঠদান করব না: সহকারী অধ্যাপক উম্মে ফারহানা

ছাত্রলীগ নেতাকর্মীদেরকে আর কখনো পাঠদান করবেন না বলে ঘোষণা দিয়েছেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের সহকারী অধ্যাপক উম্মে ফারহানা। বুধবার (১৭ জুলাই) বিকালে নিজের ফেসবুক আইডি থেকে এক পোস্টে তিনি এ ঘোষণা দেন। 

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের সহকারী অধ্যাপক উম্মে ফারহানাজাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের সহকারী অধ্যাপক উম্মে ফারহানা

সহকারী অধ্যাপক উম্মে ফারহানা লেখেন, ‘আমি উম্মে ফারহানা, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের সহকারী অধ্যাপক, এই মর্মে ঘোষণা দিচ্ছি যে, বাংলাদেশ ছাত্রলীগের কোনো নেতা-কর্মী-সদস্যকে আর কখনো পাঠদান করব না। আমার বিভাগের কোনো শিক্ষার্থী যদি কোনোভাবে ছাত্রলীগের কোনো কমিটির সঙ্গে যুক্ত থাকেন তাহলে তারা যেন আমার ক্লাসে না আসেন। অন্য বিভাগে সাধারণত কোর্স নিই না, নিলে তাদের জন্যও একই কথা প্রযোজ্য হবে।

‘যারা লোভের বশবর্তী হয়ে নিরস্ত্র সতীর্থদের শারীরিক আঘাত করে তারা আমার ছাত্র হতে পারে না’ যোগ করেন উম্মে ফারহানা।

এই সহকারী অধ্যাপক আরও বলেন, এই নৈরাজ্য আর অরাজকতার মধ্যে আমি সাধারণ শিক্ষার্থীদের পাশে দাঁড়িয়ে অন্তত এইটুকু নিশ্চিত করতে চাই যে, অন্যায় ও জুলুম যারা করে তাদের সঙ্গে আমার কোনো সংস্রব নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *