মুশতাক আহমেদকে ধরে রাখতে ব্যর্থ বিসিবি! নতুন গন্তব্য ইংল্যান্ড

টি-টোয়েন্টি বিশ্বকাপে দল ব্যর্থ হলেও দুর্দান্ত পারফরম্যান্স করে চমক দেখিয়েছিলেন লেগ স্পিনার রিশাদ হোসেন। ছিলেন সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায়ও। এই তরুণ স্পিনারের সাফল্যের পিছনের নায়ক কোচ মুশতাক আহমেদ। তবে এই কিংবদন্তি স্পিনারকে ধরে রাখতে পারেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। চলতি বছরের এপ্রিলে বাংলাদেশ দলের স্পিন বোলিং কোচ হিসেবে যোগ দিয়েছিলেন মুশতাক আহমেদ। মূলত বিসিবির সঙ্গে তার চুক্তি ছিল টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত। বিশ্বকাপে তার অধীনে দলের স্পিনাররা ভালো করায় লম্বা সময়ের জন্যই রেখে দিতে চেয়েছিল বিসিবি।

তবে শেষ পর্যন্ত বাংলাদেশ অধ্যায়ের ইতি টানলেন মুশতাক। ইতোমধ্যে ইংল্যান্ড যুব দলের কোচ হিসেবে কাজ শুরু করতে যাচ্ছেন মুশতাক আহমেদ। পাকিস্তানের সাবেক এই ক্রিকেটার ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের স্পিন বোলিং কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন।

এই খবর নিশ্চিত করেছে পাকিস্তানের গণমাধ্যম পাক প্যাশন ডট নেট। আসন্ন শ্রীলঙ্কা যুব দলের বিপক্ষে চারদিনের ম্যাচ দিয়ে শুরু হবে ইংল্যান্ড ক্রিকেটে মুশতাকের নতুন অধ্যায়।
এর আগে গত ২ জুলাই বোর্ড সভা শেষে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন গণমাধ্যমকে বলেছিলেন, মুশতাকের সাথে আমরা চুক্তি বাড়াতে প্রস্তুত। অন্যদিকে আমরা নতুন অপশনও খুঁজছি। দেখা যাক কী কী অপশন আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *