মেসির চোখে বিশ্বের সেরা গোলকিপার কে, জানালেন নিজেই

খেলাধূলা: দীর্ঘ আন্তর্জাতিক ক্যারিয়ারে শিরোপা শূন্য ছিলেন লিওনেল মেসি। দুই কোপা আমেরিকার ফাইনাল, বিশ্বকাপের ফাইনালে হেরেছেন তিনি। কিন্তু ২০২১ এ কোপা আমেরিকা ও ২০২২ এ বিশ্বকাপ জিতেন এ ফুটবল জাদুকর। তবে তার এতো বড় কৃর্তির জন্য সবচেয়ে বেশি ভূমিকা রেখেছেন তারই দলেন সতীর্থ এমিলিয়ানো মার্টিনেজ।

লিওনেল মেসিকে হৃদয় দিয়ে ভালোবাসেন মার্তিনেজ। আর সেই ভালোবাসার কথা বলেছেন বহুবার। এবার সেই মেসির মুখ শুনলেন তিনি (মার্তিনেজ) বিশ্বের সেরা গোলকিপার।
এমি মার্টিনেজ ২০২১ সালের কোপা আরেরিকার সেমিফাইনালে দলকে টাইব্রেকারে জিতিয়েছেন। কলম্বিয়ার বিপক্ষে তার দল জিতেছিল ৩-২ ব্যবধানে। ওই ম্যাচে তিনটি পেনাল্টি ফেরান তিনি। শেষ পর্যন্ত চ্যাম্পিয়ন হয় দল। কাতার বিশ্বকাপে কোয়ার্টার ফাইনাল ও ফাইনালে টাইব্রেকারে দুর্দান্ত সব সেভ দিয়ে দলকে জেতান তিনি। কোয়ার্টারে নেদারল্যান্ডসের বিপক্ষে ৪-৩ গোলে জেতে আর্জেন্টিনা। যার নায়ক এমি। এরপর ফাইনালে ফান্সকে টাইব্রেকারে ৪-২ গোলে হারায় আর্জেন্টিনা। এমি ফেরান একটি শট। অন্যটি বাইরে মারে লেস ব্লুজরা।

সর্বশেষ শুক্রবার (৫ জুলাই) বাংলাদেশ সময় সকালে কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে ইকুয়েডরকে টাইব্রেকারে ৪-২ গোলে হারিয়ে সেমিফাইনালে উঠে আর্জেন্টিনা। এই ম্যাচে টাইব্রেকারে দুটি শট ঠেকিয়ে আর্জেন্টিনার জয়ের নায়ক ছিলেন মার্তিনেজ।

সেমিফাইনালে ওঠার পর স্বাভাবিকভাবেই মার্তিনেজকে নিয়ে উচ্ছ্বসিত ছিলেন মেসি। জড়িয়েও ধরেছেন তাকে। সংবাদমাধ্যমে কথা বলার সময় প্রশংসায় ভাসিয়েছেন ২০২২ কাতার বিশ্বকাপে সেরা এই গোলকিপারকে। পরে নিজের ইনস্টাগ্রাম হ্যান্ডলে করা এক পোস্টে মার্তিনেজকে বলেছেন বিশ্বের সেরা গোলকিপার, ‘আরও একটি ধাপ…কঠিন এক প্রতিপক্ষের বিপক্ষে আমরা অনেক ভুগেছি। আমরা সেমিফাইনালে উঠেছি, সে জন্য সবাইকে ধন্যবাদ। আর সবচেয়ে বড় কথা হলো, আমাদের দলে আছে বিশ্বের সেরা গোলকিপার এমিলিয়ানো মার্তিনেজ। এগিয়ে যাও আর্জেন্টিনা।

 

View this post on Instagram

 

A post shared by Leo Messi (@leomessi)

বুধবার (১০ জুলাই) বাংলাদেশ সময় সকাল ছয়টায় নিউ জার্সিতে সেমিফাইনালে কানাডার মুখোমুখি হবে আর্জেন্টিনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *