অবশেষে নিজের ঘুমকাণ্ড নিয়ে মুখ খুললেন তাসকিন

সদ্য শেষ হওয়া বিশ্বকাপে ভারতের বিপক্ষে একাদশে ছিলেন না তাসকিন আহমেদ। যা ব্যাপক সমালোচনার শিকার হয়েছে টিম ম্যানেজমেন্ট। তবে ক্রিকেটাররা দেশে আসার পর জানা যায়, তাসকিনের দলে না থাকার আসল ঘটনা। মূলত, ঘুমের কারণে টিম বাস মিস করেন তাসকিন। সেই সঙ্গে ভারত ম্যাচের একাদশ থেকেও বাদ পড়েন তিনি।

যা নিয়ে গণমাধ্যমকে ব্যাখ্যা দিয়েছেন টিম ম্যানেজমেন্টের সদস্যরা। সবশেষ ফ্র্যাঞ্চাইজি লিগ খেলতে যাওয়ার আগে দেশ ছাড়ার সময় তাসকিনের ঘুম কাণ্ড নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাব দিয়েছিলেন সাকিব আল হাসানও। তাসকিনের এই ঘটনা নিয়ে সমালোচনার ঝড় বয়ছে ক্রিকেট পাড়ায়।

এতদিন চুম থাকলেও এবার ঘুমকাণ্ডের ব্যাখ্যা দিয়েছেন তাসকিন নিজেই। বুধবার (৩ জুলাই) নিজের ভেরিফায়েড ফেসবুক অ্যাকাউন্টে এই ঘটনার ব্যাখ্যা দিয়ে একটি পোস্ট করেছেন এই টাইগার পেসার।

নিচে তাসকিনের পোস্টটি হুবুহু তুলে ধরা হলো-

আসসালামু আলাইকুম, আশা করি সবাই ভালো আছেন। আমি সম্প্রতি অনলাইনে বিভিন্ন সংবাদ মাধ্যমে জানতে পেরেছি যে সম্প্রতি শেষ হওয়া টি-২০ বিশ্বকাপের একটি ঘটনা নিয়ে অনেক হৈচৈ করা হচ্ছে।

প্রথমত, আমি সবাইকে জানাতে চাই যে বেশিরভাগ সংবাদ এবং তথ্য যা ছড়ানো হচ্ছে তা কেবল গুজব এবং আমি আশা করি ভক্তরা এটি সেইভাবে দেখবেন।

It's not fair to focus only on the negative side: Taskin

দ্বিতীয়ত, আমি ঘটনাটি সেদিন আসলে কী ঘটেছিল তা পরিষ্কার করতে চাই। আমি স্বীকার করি যে আমি স্বাভাবিকের চেয়ে পরে উঠেছি এবং এর জন্য আমি ইতিমধ্যে পুরো দল এবং ম্যানেজমেন্টের কাছে ক্ষমা চেয়েছি।

আমি সকাল ৮:৩৭ এ উঠেছিলাম এবং ৮:৪৩ এ লবিতে গিয়েছিলাম এবং আমার রাইড প্রস্তুত হওয়ার সাথে সাথে আমি সকাল ৯:০০ এ হোটেল ছেড়েছি। আমি সকাল ৯:৪০ এ স্টেডিয়ামে প্রবেশ করেছি, ম্যাচ টসের ২০ মিনিট আগে সকাল ১০:০০ এ। আমরা সকাল ১০:১৫ এ জাতীয় সঙ্গীত গেয়েছিলাম এবং ম্যাচটি সকাল ১০:৩০ এ শুরু হয়েছিল।

এটি খুবই দুর্ভাগ্যজনক যে এই তথাকথিত ক্রীড়া সাংবাদিকরা গুজবের ভিত্তিতে খবর প্রচার/মুদ্রণ করছে এবং যাচাই না করে আমার ভাবমূর্তি ক্ষুণ্ণ করার চেষ্টা করছে যা জাতীয় ক্রিকেট দলের একজন খেলোয়াড় হিসাবে।

যারা আমাকে চেনেন তারা জানেন আমি আমাদের দেশকে কতটা ভালোবাসি এবং বাংলাদেশকে প্রতিনিধিত্ব করার জন্য কতটা নিবেদিত, উৎসাহী এবং গর্বিত। আমি জানি আমি সময়মতো টিমের বাসে না উঠার একটি অনিচ্ছাকৃত ভুল করেছি, কিন্তু আমি টসের আগেই স্টেডিয়ামে ছিলাম। আমার চূড়ান্ত দলে নির্বাচিত না হওয়াটা টিম ম্যানেজমেন্টের সিদ্ধান্ত ছিল। যা সঠিক টিম কম্বিনেশন পাওয়ার সাথে সম্পর্কিত এবং এটি আমার টিম বাসে না ওঠার ব্যর্থতার সাথে সম্পর্কিত ছিল না।

তাই, আমি আশা করি মিডিয়া এবং ক্রীড়া সাংবাদিকরা মিথ্যা গল্প লেখার আগে আরও সতর্কতা অবলম্বন করবেন এবং একটি বিষাক্ত পরিবেশ তৈরি করবেন না। এটি কেবল আমাদের খেলোয়াড়দের ক্ষতি করে না বরং আমাদের দেশের সামগ্রিক চিত্রকে ক্ষুণ্ন করে। আমি বিশ্বাস করি আমরা সবাই সৎ এবং পেশাদার সাংবাদিকতা আশা করি যাতে জাতি হিসেবে এগিয়ে যেতে পারি।

ভবিষ্যতে, আমি আইনি ভাবে এই ধরনের বিষয়ে ব্যবস্থা গ্রহণ করবো যাতে কেউ আমার ক্রীড়াবিদ বা মানুষ হিসাবে আমার সুনাম বা অখণ্ডতা ক্ষুণ্ন করার চেষ্টা না করে।

আমার সকল ভক্তদের ধন্যবাদ তাদের অব্যাহত সমর্থনের জন্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *