উফফ… আর অপেক্ষা করতে পারছি না: দীঘি

বেশকিছু সিনেমায় অভিনয় করে প্রশংসা কুড়িয়েছেন শিশুশিল্পী হিসেবে বড় পর্দায় পা রাখা চিত্রনায়িকা প্রার্থনা ফারদিন দীঘি। শিশুশিল্পী হিসেবে তিনবার অর্জন করেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। এখনো দর্শকদের চোখে ভাসে সেই ছোট্ট দীঘির অভিনয় আর কানে বাজে তার মিষ্টি সংলাপ।

দীঘি এখন আর শিশুশিল্পী নেই, দীর্ঘ বিরতি কাটিয়ে নায়িকা হিসেবে চলচ্চিত্রে নাম লিখিয়েছেন। ২০২১ সালে ‘তুমি আছো তুমি নেই’ সিনেমার মাধ্যমে নায়িকা হিসেবে চলচ্চিত্রে অভিষেক হয় তার। এরপর তিনি ‘টুঙ্গিপাড়ার মিয়াভাই’ ও ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমাগুলোয় অভিনয় করেন।

সবশেষ সরকারি অনুদানের নির্মিত ‘শ্রাবণ জ্যোৎস্নায়’-এর মাধ্যমে আবার বড় পর্দায় আসে দীঘি। নতুন বছরে নতুন ছবি মুক্তির মাধ্যমে দীঘির যাত্রা শুরু হলেও হাতে কোনো নতুন ছবির খবর ছিল না এ অভিনেত্রীর।

এদিকে বছরের মাঝামাঝিতে এসে হুট করেই এমন এক খবর জানালেন দীঘি, যাতে সবার চোখ কপালে উঠেছে। ১ জুলাই রাতে সামাজিকমাধ্যমে এই অভিনেত্রী একটি পোস্ট দেন। আর তা নিয়ে নেটদুনিয়াও রীতিমতো তোলপাড়। পোস্টে দেখা যায়, তার অনামিকায় একটি আংটি। মেহেদী রাঙানো হাত। আর হাতের নিচে বিয়ের কার্ড! ক্যাপশনে অভিনেত্রী লিখেছেন, অপেক্ষা করতে পারছি না আর…! সবকিছুর জন্য আলহামদুলিল্লাহ।

দীঘির এমন পোস্টের পর অনেকের মনে নানা প্রশ্ন ঘুরপাক খাচ্ছে। তবে কি বিয়ে করে ফেলেছেন দীঘি? আবার কেউ বলছেন, বিয়ে নাকি অভিনয়? নানা নাটকীয়তার পর অবশেষে বিয়ে নিয়ে নিজের অবস্থান পরিষ্কার করলেন দীঘি। ৪ জুলাই নিজের ফেসবুক পেজে এই অভিনেত্রী লিখেছেন, বিয়েটা কিন্তু প্রিয়ন্তীর আর যারাযারা আমার বিয়ে ভেবে অনেক বেশি এক্সসাইটেড ছিলেন তাদের জন্য অল্প একটু সমবেদনা।

জানা গেছে, দেশের একটি ওটিটি প্ল্যাটফর্মের জন্য নতুন কনটেন্টের প্রমোশনের জন্যই এমনটি করেছেন দীঘি। এদিকে দীঘি রোববার (১৩ জুলাই) তার অভিনীত নতুন কনটেন্টের একটি ভিডিও শেয়ার করে ক্যাপশনে লিখেন, একদিনে এত্ত খুশির খবর! উফ কই যে যাই, প্রিয়ন্তির বিয়েতে আবারও দাওয়াত রইল।

প্রয়াত নায়িকা দোয়েল ও অভিনেতা সুব্রতের মেয়ে দীঘি। চলচ্চিত্রে শিশুশিল্পী হিসেবে পরিচিতি পেয়েছিলেন। ২০০৮ সালে মুক্তি পায় পিএ কাজল পরিচালিত সিনেমা ‘১ টাকার বউ’। সেই সিনেমায় প্রধান চরিত্রে অভিনয় করেন শাকিব খান, শাবনূর ও রুমানা খান। সিনেমাটিতে শাবনূরের মেয়ের ভূমিকায় দেখা যায় দীঘিকে। অভিনয়ের জন্য ৩৩তম জাতীয় চলচ্চিত্র পুরস্কারে শ্রেষ্ঠ শিশুশিল্পী বিভাগে পুরস্কৃত হন তিনি। সময়ের সঙ্গে সঙ্গে নিজেকে চিত্রনায়িকা হিসেবেও প্রতিষ্ঠিত করেছেন দীঘি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *