কানাডায় তোপের মুখে সাকিব, প্রশ্ন ‘দেশের জন্য আপনি কী করেছেন?’

২০২৩ ওয়ানডে বিশ্বকাপ থেকে ফর্মের সঙ্গে একপ্রকার যুদ্ধ করছেন টাইগার অলরাউন্ডার। এ বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষে প্রশ্ন উঠেছে তার অবসর নিয়ে! যদিও এ নিয়ে সাকিবের কোনও মন্তব্য আসেনি সেই ভাবে। নিজেকে চেনা ছন্দে ফিরতে টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষে মেজর লিগ ও কানাডার গ্লোবাল লিগ খেলতে দেশ ছাড়েন। লাইমলাইট থেকে বোধহয় একটু দূরে সরে গিয়েছিলেন। আর সেটা পছন্দ হয়নি তাঁর নিজের, তাই তো গ্লোবাল টি-টোয়েন্টিতে জ্বলে উঠলেন স্বরূপে।

কানাডার গ্লোবাল টি-টোয়েন্টিতে মঙ্গলবার রাতে অনেকদিন পর ব্যাটে রান পেয়েছেন বাংলাদিশ তারকা। ব্যাটিংয়ের পর ডেথ ওভারে তার কার্যকর বোলিংয়ে ম্যাচ জিতেছে বাংলা টাইগার্স মিসিসৌগা। ২ রানে তারা হারিয়েছে টরন্টো ন্যাশনালসকে। তবে সেই সঙ্গে বির্তকে নাম লিখিয়েছেন তিনি। গতকাল ম্যাচ শেষে সাকিব আল হাসান গ্যালারিতে থাকা উপস্থিত এক দর্শকের সঙ্গে বিতন্ডায় জড়িয়েছেন দেশের চলমান ইস্যু কোটা আন্দলন নিয়ে।

বাংলাদেশে বেশ লম্বা সময় ধরে চলছে চলমান কোটা সংস্কার আন্দোলন ইস্যু। যা নিয়ে দেশের সব ছাত্র সমাজ ক্ষিপ্ত। এই আন্দলোনকে কেন্দ্র করে শতাধিক হতাহতের ঘটনা ঘটেছে। সরকার পরিস্থিতি সামাল না দিতে পারে দেশজুড়ে কার্ফিউ জারি করতে হয়েছে। এরপরও বর্তমান পরিস্থি থম থমে। দেশের বাহিরে থাকা শিক্ষার্থী থেকে অভিভাবকরাও ক্ষোভ প্রকাশ শুরু করেছেন। এই ইস্যুতে ছাত্রদের দাবিতে অনেকেই সহমত প্রকাশ করেছেন ক্রীড়াঙ্গনের। কিন্তু একমাত্র টাইগার অলরাউন্ডার নীরব, যা নিয়ে ক্ষুব্ধ ক্রীকেট ভক্তরা।

এবার কোটা সংস্কার আন্দোলন ইস্যুর ঢেউ ছুঁয়েছে সাকিবকেও। গতকাল বাংলা টাইগার্সের ম্যাচ শেষে গ্যালারি থেকে এক প্রবাসী বাংলাদেশি তরুণ দর্শক সাকিবের উদ্দেশ্যে প্রশ্ন ছুড়ে দেন এই ইস্যুতে। ক্ষুব্ধ ক্রীকেট ভক্ত বাংলাদেশের টাইগার অলরাউন্ডারের কাছে জানতে চান, দেশের এই চলমান অস্থিরতায় কেন তিনি নীরব? সাকিব সেই প্রশ্নের উত্তর না দিয়ে উল্টো প্রশ্ন করে বসেন, ‘দেশের জন্য আপনি কী করেছেন?’গ্যালারিতে থাকা সেই দর্শক উত্তরে বলেন, ‘আমি তো আর সংসদ সদস্য না, আমি আমার পরিবারের দায়িত্ব পালন করছি।’ সাকিব প্রশ্নের জবাব না দিয়ে বারবার বলছিলেন, ‘দেশের জন্য আপনি কী করেছেন?’ সাকিব ও গ্যালারিতে থাকা সেই দর্শকের মধ্যকার এই বির্তক ভিডিও এরই মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *