কোটি টাকার সেই ‘উচ্চবংশীয়’ গরুসহ সাদিক এগ্রোর ৬ গরু জব্দ

‘ছাগলকাণ্ডে’ আলোচিত সাদিক এগ্রোর কোটি টাকার সেই উচ্চবংশীয় গরুসহ আমদানি করা ব্রাহমা জাতের ছয়টি গরু জব্দ করেছে দুর্নীতি দমন কমিশনের (দুদক) এনফোর্সমেন্ট টিম।

বুধবার (৩ জুলাই) দুপুরে চন্দ্রিমা উদ্যান সংলগ্ন কাঠের পুলের ১৬ নম্বর রোডে অভিযান চালিয়ে গরুগুলো জব্দ করে দুদকের টিম। ভুয়া তথ্যে এসব গরু ২০২১ সালে আমদানি করে সাদিক এগ্রো।

ছাগলকাণ্ডে আলোচনায় আসা খামার সাদিক এগ্রো। এর মালিক মোহাম্মদ ইমরান হোসেন। তিনি গবাদিপশুর খামারমালিকদের সংগঠন বাংলাদেশ ডেইরি ফার্মারস অ্যাসোসিয়েশনের (বিডিএফএ) সভাপতি। ২০২১ সালে ফ্রিজিয়ান গরু বলে ব্রাহমা জাতের গরুগুলো আমদানি করা হয়। পরে বিমানবন্দর কাস্টমস তা জব্দ করে প্রাণিসম্পদ অধিদপ্তরকে তত্ত্বাবধানের জন্য হস্তান্তর করে। সেই গরু সাদিক এগ্রো অবৈধ প্রভাব খাটিয়ে আবারও এনে বিক্রি করে।

বিক্রি হলো 'কোটি টাকার খানদানি গরু'

এমন অভিযোগে গত সোমবার দুদকের সহকারী পরিচালক আবুল কালামের নেতৃত্বে তিনটি টিম সাভার কেন্দ্রীয় গো প্রজনন ও দুগ্ধ খামার এবং সাদিক এগ্রোর সাভার, মোহাম্মদপুর ও নরসিংদী ফার্মে দিনভর অভিযান চালায়।

অভিযানে সাভারে সাদিক এগ্রোর একটি শেডে ৫টি ব্রাহমা প্রজাতির গরু ও ৭টি বাছুরের সন্ধান পাওয়া যায়। পরে মঙ্গলবার বিমানবন্দর কাস্টমসেও অভিযান চালায় দুদক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *