কোপা ফাইনালে মেসিদের দেখতে খরচ ৭৮ লাখ টাকা!

আর্জেন্টিনার সামনে টানা দ্বিতীয় কোপা আমেরিকা জয়ের হাতছানি। অন্যদিকে ২৩ বছর পর কোপার শিরোপা ছুঁয়ে দেখার সুযোগ কলম্বিয়ার। লাতিন ফুটবলের শ্রেষ্ঠত্বের শিরোপা নির্ধারণী ম্যাচ দেখতে এখন টিকিট সংগ্রহে ব্যস্ত এই দুই দেশের ফুটবলপ্রেমীরা।

হেভিওয়েট আর্জেন্টিনার সঙ্গে দুর্দান্ত ছন্দে থাকা কলম্বিয়ার এই ফাইনাল দেখতে মোটা অঙ্কের অর্থ খসাতে হবে ফুটবলপ্রেমীদের। যুক্তরাষ্ট্রভিত্তিক ম্যাগাজিন ফোর্বসের এক প্রতিবেদন সূত্রে জানা গেছে, এবারের কোপা আমেরিকার ফাইনাল দেখতে খরচ করতে হবে সর্বনিম্ন ২ হাজার ১৩৭ ডলার বা বাংলাদেশি মুদ্রায় প্রায় আড়াই লাখ টাকা।

২০২১ কোপা আমেরিকা এবং ২০২২ বিশ্বকাপের পর শিরোপার হ্যাটট্রিক করতে মুখিয়ে আর্জেন্টিনা। অন্যদিকে প্রায় দুই বছর এবং ২৮ ম্যাচ ধরে অপরাজিত কলম্বিয়াও এবার স্বপ্নের ট্রফি ছুঁয়ে দেখতে মরিয়া।

এই ম্যাচ দিয়েই আন্তর্জাতিক ফুটবলকে বিদায় বলবেন আর্জেন্টিনার কিংবদন্তি ফুটবলার আনহেল দি মারিয়া। এছাড়া ২০২৬ বিশ্বকাপ পর্যন্ত যদি খেলা চালিয়ে না যান, তাহলে এটাই হতে পারে মেসির শেষ আন্তর্জাতিক টুর্নামেন্ট। সবমিলিয়ে এই ম্যাচ নিয়ে দর্শকদের মধ্যে উত্তেজনা তুঙ্গে। ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য অ্যাথলেটিক জানাচ্ছে, টুর্নামেন্টের আগের ম্যাচগুলোতে গড়ে ২০০ ডলারে পাওয়া গেছে টিকিট। কিন্তু ফাইনালের টিকিটের মূল্য বেড়ে গেছে প্রায় ১০ গুণ। এই ম্যাচের সবচেয়ে দামি টিকেটের মূল্য ঠেকেছে ৬৬ হাজার ৭৬৫ ডলার বা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৭৮ লাখ টাকারও বেশি।

কোপার তুলনায় ইউরোর টিকিটের মূল্য অবশ্য বেশ কম। উয়েফার ওয়েবসাইট সূত্রে জানা গেছে, স্পেন ও ইংল্যান্ডের মধ্যকার ইউরো ফাইনালের টিকিটের সর্বনিম্ন মূল্য প্রায় ১০৩ ডলার বা ১২ হাজার টাকা। আর সর্বোচ্চ মূল্য ২ হাজার ১৭৭ ডলার বা ২ লাখ ৫৫ হাজার টাকার কিছু বেশি।

উল্লেখ্য, ফ্লোরিডার হার্ড রক স্টেডিয়ামে বাংলাদেশ সময় আগামী সোমবার (১৫ জুলাই) সকাল ৬টায় শুরু হবে আর্জেন্টিনা-কলম্বিয়ার মধ্যকার কোপা আমেরিকার শিরোপা নির্ধারণী ম্যাচ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *