তেঁতুলিয়ায় রহস্যময়ী ভারতীয় তরুণী আটক, আরও যা জানা গেল

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার সীমান্তবর্তী ভজনপুর এলাকায় এক রহস্যময়ী তরুণীকে আটক করেছে বিজিবি। মঙ্গলবার (৩০ জুলাই) বিকেলের দিকে ভজনপুর এলাকার বামন পাড়া এলাকায় বোরকা পরিহিত ওই তরুণীকে ঢাকা-বাংলাবান্ধা মহাসড়কে বিচ্ছিন্নভাবে হাঁটতে দেখেন স্থানীয়রা। পরে তাদের সন্দেহ হলে জিজ্ঞাসাবাদে সে হিন্দিতে কথা বলতে শুরু করে। এরপর ভজনপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানকে খবর দেয় স্থানীয়রা। বিজিবি জানায়, ভজনপুর ইউনিয়ন পরিষদের নারী ও পুরুষ গ্রাম পুলিশ সদস্যরা তাকে ইউনিয়ন পরিষদ কার্যালয়ে নিয়ে যায়। পরে বিজিবিকে খবর দেয়া হয়। বিজিবির সদস্য ও ইউপি সদস্যরা তাকে তার পরিচয় জিজ্ঞাসাবাদ করলে সে জানায়, তার নাম সানজিদা রুমা। বয়স ২৩। তার বাড়ি মুম্বাইয়ের বান্দ্রায়। বাবার নাম সেল্লু। তিনি একজন অভিনেতা। আর মায়ের নাম শান্তি।

ওই তরুণী জানায়, তার নানির বাড়ি পঞ্চগড়ে। তার বাবা মুসলিম, মা হিন্দু। কিন্তু পঞ্চগড়ের কোথায় তার নানির বাড়ি তা সে জানায়নি। তার মোবাইল নম্বর, ফেসবুক আইডি বা তার পরিবারের মোবাইল নম্বর জানতে চাওয়া হলে সে জানায়, তার বাবা তাকে মোবাইল চালাতে দেয় না। তার বাবারও মোবাইল নেই। তার কোনো বন্ধুর নম্বরও তার জানা নেই জিজ্ঞাসাবাদে ওই তরুণী জানায়, বান্দ্রা থেকে সে কার-এ করে শিলিগুড়ি আসে। পরে সে পঞ্চগড়ে আসে। কিন্তু পঞ্চগড় যে বাংলাদেশ এটি সে জানে না। সে যে সীমান্ত দিয়ে বাংলাদেশে প্রবেশ করে সেখানে কোনো কাঁটাতারের বেড়া নেই। এ সময় তার কথাবার্তায় অসংলগ্নতা দেখা যায়। একসময় সে বলে মুক্তা নামের এক বন্ধু তাকে দুই নদীর মাঝখানের সেতুতে আসতে বলে।

বিজিবি জানায়, আটক তরুণী মানসিক ভারসাম্যহীন নয়। কিন্তু তার ঠিকানা সে ভালো করে বলতে পারেনি। তাই থানায় সোপর্দ করা হয়েছে। তেঁতুলিয়া থানার ওসি (তদন্ত) আরমান আলী জানান, বিজিবি এক নারীকে থানায় নিয়ে এসেছে। সে থানা হেফাজতে রয়েছে। এখনো জিজ্ঞাসাবাদ করা হয়নি। জিজ্ঞাসাবাদ করলে বোঝা যাবে সে আসলে ভারতীয় কিনা। তারপর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

সূএ: Channel 24

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *