দুর্নীতি মামলায় জামিন পেলেন ইমরান খানের স্ত্রী বুশরা

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের স্ত্রী একটি দুর্নীতির মামলায় অন্তর্বর্তীকালীন জামিন পেয়েছেন। মঙ্গলবার (২ জুলাই) দেশটির রাওয়ালপিন্ডি শহরের একটি বিশেষ আদালত তাকে এই জামিন দিয়েছে। পাকিস্তানের সংবাদমাধ্যম এআরওয়াই নিউজের বরাত দিয়ে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

দুর্নীতি মামলায় জামিন পেলেন বুশরা বিবি

এতে বলা হয়েছে, দুর্নীতির মামলায় বুশরা বিবিকে অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছেন রাওয়ালপিন্ডির বিশেষ আদালত। চলতি বছরের ফেব্রুয়ারির সাধারণ নির্বাচনের আগে কয়েকটি মামলায় দোষী সাব্যস্ত হয়ে গত আগস্ট থেকে কারাগারে আছেন ইমরান খান। সোমবার জাতিসংঘের মানবাধিকারবিষয়ক একটি ওয়ার্কিং গ্রুপ বলেছে, ইমরান খানের নির্বিচার কারাদণ্ডের সাজায় আন্তর্জাতিক আইনের লঙ্ঘন হয়েছে।

সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে দেওয়া এক পোস্টে অন্তর্বর্তীকালীন জামিনের কথা উল্লেখ করে এআরওয়াই নিউজ বলেছে, ‌‘বুশরা বিবিকে রাওয়ালপিন্ডির বিশেষ অ্যাকাউন্টেবিলিটি আদালত জামিন দিয়েছেন।

ইমরান খান: অবৈধ বিয়ের দায়ে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও স্ত্রী বুশরা  বিবি কারাগারে - BBC News বাংলা

তবে ইমরান খান ও তার স্ত্রী বুশরা বিবি— উভয়ই আল কাদির বিশ্ববিদ্যালয় স্থাপনে ভূমি অধিগ্রহণকারীর কাছ থেকে অবৈধ অর্থ নেওয়ার অভিযোগে তাদের বিরুদ্ধে দায়ের করা মামলাকে ভুয়া বলে দাবি করেছেন। অর্থের বিনিময়ে ভূমি অধিগ্রহণে সহায়তা করার অভিযোগ অস্বীকার করেছেন তারা।

দুর্নীতির মামলা জামিন পেলেও বুশরা বিবির মুক্তি মেলার সম্ভাবনা নেই। কারণ ইমরান খানের সাথে তার বিয়েকে অবৈধ দাবি করে দায়ের করা মামলায় দোষী সাব্যস্ত হয়ে কারাদণ্ড ভোগ করছেন তিনি।

দুর্নীতির মামলায় জামিন পেলেন বুশরা বিবি

ইমরান খান ও তার রাজনৈতিক দল তেহরিক ই-ইনসাফ পাকিস্তান (পিটিআই) বলেছে, সাবেক প্রধানমন্ত্রীর ক্ষমতায় ফেরাকে ঠেকাতেই রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত এসব মামলা দায়ের করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *