রাত পোহালেই উরুগুয়ে-কলম্বিয়ার মহারণ, সরাসরি দেখবেন যেভাবে

ইউরো চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় সেমিফাইনাল শুরু হবে বুধবার (১০ জুলাই) বাংলাদেশ সময় রাত ১টায়। ইংল্যান্ড-নেদারল্যান্ডসের হাইভোর্টে ওই ম্যাচটি শেষ হওয়া কয়েক ঘণ্টার মধ্যে মাঠে গড়াবে কোপা আমেরিকার দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচ। লাতিন আমেরিকার শ্রেষ্ঠত্বের লড়াইয়ে মুখোমুখি হবে শক্তিশালী দুই প্রতিপক্ষ উরুগুয়ে ও কলম্বিয়া।

দীর্ঘ ২৩ বছর পর ফুটবলের ঐতিহ্যবাহী এই টুর্নামেন্টের ফাইনালে পৌঁছানোর সুযোগ পেতে চলেছে কলম্বিয়া। একই সঙ্গে একই সুযোগ ১৩ বছর পর পেতে যাচ্ছে উরুগুয়ে। বৃহস্পতিবার (১১ জুলাই) ব্যাংক অব আমেরিকা স্টেডিয়ামে বাংলাদেশ সময় ভোর ৬টায় শুরু হবে ম্যাচটি।

লাতিন আমেরিকার শ্রেষ্ঠত্বের লড়াইয়ের প্রথম সেমিফাইনালে কানাডাকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে আর্জেন্টিনা। অপেক্ষা এবার প্রতিপক্ষের। কে হবে টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়নদের প্রতিপক্ষ? জানা যাবে আগামীকাল সকালেই।

উরুগুয়ে ও কলম্বিয়ার পরিসংখ্যান বেশ কাছাকাছি- পাঁচ ম্যাচে চার জয় ও একটি ড্র। উভয় দলই কোয়ার্টার ফাইনালে ব্রাজিলের বিরুদ্ধে ড্র করেছিল; কলম্বিয়া গ্রুপ পর্বে এবং উরুগুয়ে কোয়ার্টার ফাইনালে। টাইব্রেকারে ব্রাজিলকে বিদায় করে সেমিফাইনালে পৌঁছেছে উরুগুয়ে, আর কলম্বিয়া ৫-০ গোলে পানামাকে হারিয়ে সেমিতে উঠেছে।

কলম্বিয়া এখন পর্যন্ত টানা ২৭ ম্যাচ অপরাজিত, জার্মানি, স্পেন, ব্রাজিলের মতো দলকে হারিয়েছে। অন্যদিকে, উরুগুয়ে কোপা আমেরিকার সেমিফাইনালে তৃতীয়বারের মতো কলম্বিয়ার মুখোমুখি হচ্ছে। ১৯৭৫ এবং ১৯৯৫ সালের সেমিফাইনালে উরুগুয়ে জয়ী হয়েছিল।

দুই দলের মুখোমুখি পরিসংখ্যানে দেখা যায় উরুগুয়ের ২০ জয়ের বিপরীতে কলম্বিয়ার জয় ১৪টি, ১১টি ম্যাচ ড্র হয়েছে। উরুগুয়ে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন এবং ১৫ বারের কোপা আমেরিকা চ্যাম্পিয়ন, যেখানে কলম্বিয়া একবার মাত্র কোপা আমেরিকা জিতেছে, ২০০১ সালে।

উরুগুয়ে ও কলম্বিয়ার ম্যাচটি বৃহস্পতিবার ভোর ৬টায় সরাসরি দেখা যাবে দেশের একমাত্র স্পোর্টস ভিত্তিক চ্যানেল টি-স্পোর্টসে। এ ছাড়া অনলাইনে টি-স্পোর্টস অ্যাপ এবং বাংলালিক অ্যাপেও দেখা যাবে খেলা। আর ভারতে সনি ওয়ান, সনি ওয়ান এইচডি, সনি টু, সনি টু এইচডি, সনি লিভ অ্যাপে খেলা উপভোগ করা যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *