বিক্ষোভে ককটেল বিস্ফোরণে পুলিশ সদস্য আহত

চট্টগ্রামে শিক্ষার্থীদের বিক্ষোভ সমাবেশের কর্মসূচিকে ছত্রভঙ্গ করতে টিয়ারগ্যাস, সাউন্ডগ্রেনেড নিক্ষেপ করে পুলিশ। এ সময় বেশ কয়েকটি ককটেল বিস্ফোরিত হয়। এতে পুলিশের একজন উপ-মহাপরিদর্শক আহত হন। তার নাম মোহাম্মদ মোশাররফ হোসাইন। নগরের কোতোয়ালী থানার উপ-পরিদর্শক হিসেবে কর্মরত তিনি।

পুলিশ জানায়, তিনি দুর্বৃত্তের ককটেলের আঘাতে আহত হন৷ কিন্তু প্রত্যক্ষদর্শীদের ভাষ্য পুলিশের উপ-মহাপরিদর্শক সাউন্ডগ্রেনেডে আহত হয়েছেন। তবে তাকে উদ্ধার করে নগরীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে। সোমবার (২৯ জুলাই) বিকেল ৪টার দিকে চট্টগ্রামের চেরাগি মোড়ের কদম মোবারক শাহী জামে মসজিদের সামনে এ ঘটনা ঘটে।
একজন প্রত্যক্ষদর্শী বলেন, আন্দোলনকারীরা বিকেল ৪টার দিকে কদমমোবারক মসজিদের সামনের সড়কে বসে বিক্ষোভ করছিলেন। এ সময় শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করতে পুলিশ সাউন্ড গ্রেনেড ছুঁড়ে। ওই সময় সাউন্ড গ্রেনেডের আঘাতে একজন পুলিশ সদস্য আহত হন।

তবে নগর পুলিশের উপ-কমিশনার (জনসংযোগ) কাজী মো. তারেক আজিজ সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে বলেন, ‘সাউন্ড গ্রেনেডে পুলিশ সদস্য আহত হওয়ার বিষয়টি সত্য নয়।
টেরিবাজার-আন্দরকিল্লার দিক থেকে আসা কিছু দুর্বৃত্ত শিক্ষার্থীদের আন্দোলনে ঢুকে ককটেল বিস্ফোরণ ঘটায়। এতে ঘটনাস্থলে থাকা ওই পুলিশ সদস্য আহত হন।’এদিকে নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (দক্ষিণ) আমিনুল ইসলাম বলেন, ‘আহত পুলিশ সদস্যকে প্রথমে বেসরকারি ম্যাক্স হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে শেভরন ডায়াগনস্টিকের একজন চক্ষু বিশেষজ্ঞকে দেখিয়ে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেয়া হতে পারে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *