নাফিস ইকবালকে নেওয়া হচ্ছে ব্যাংকক

খেলাধূলা: মস্তিষ্কে রক্তক্ষরণে আক্রান্ত সাবেক ক্রিকেটার নাফিস ইকবালকে উন্নত চিকিৎসার জন্য ব্যাংককে নেওয়া হচ্ছে। তার অবস্থা এখন স্থিতিশীল। তবে ঝুঁকি এড়াতে এবং উন্নত চিকিৎসার জন্য রোববার (৭ জুলাই) এয়ার অ্যাম্বুলেন্সে করে তাকে ব্যাংককে নেয়া হচ্ছে।

নাফিসের পারিবারিক সূত্রে জানা গেছে, বড় ভাইয়ের অসুস্থতার খবর জেনে গত শুক্রবার দুবাই থেকে দেশে ফেরেন তামিম ইকবাল। তিনি ফেরার পর পরিবারের সবাই আলোচনা করে নাফিসকে দেশের বাইরে নেওয়ার সিদ্ধান্ত হয়। নাফিসের সঙ্গে ব্যাংককে যাবেন তার মা, স্ত্রী এবং বোন। তামিম ইকবালও ভিসা করানোর পর ব্যাংকক যাবেন।

৩৯ বছর বয়সী নাফিস গত শুক্রবার ভোরে নিজ শহর চট্টগ্রামে প্রচণ্ড অসুস্থ বোধ করায় হাসপাতালে নেওয়া হয়। পরে স্ট্রোক হয়েছে নিশ্চিত হওয়ার পর তাকে এয়ার অ্যাম্বুলেন্সে করে তাকে আনা হয় ঢাকায়। ঢাকায় এমআরআই করে চিকিৎসকরা নিশ্চিত হন তার মাইনর স্ট্রোক হয়েছিল। আপাতত নাফিস মোটামুটি শঙ্কামুক্ত। তবে মস্তিষ্কের রক্তক্ষরণজনিত সমস্যা বলে যে কোনো সময় অবস্থার অবনতির শঙ্কাও থাকে।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক নাফিস জাতীয় দলের হয়ে ১১টি টেস্ট ও ১৬টি ওয়ানডে খেলেছেন। দারুণ কিছু আন্তর্জাতিক ইনিংস থাকলেও ক্যারিয়ার বড় করতে পারেননি। ২০০৬ সালে সবশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। ২০১৮ সাল পর্যন্ত খেলেছেন ঘরোয়া ক্রিকেট। বর্তমানে তিনি জাতীয় দলের ম্যানেজার ও লজিটিস্টকস ম্যানেজারের দায়িত্ব পালন করে আসছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *