তরুণ জাকেরের ফিফটিতে সিলেটকে ১৫০ লক্ষ্য দিলো কুমিল্লা -
Connect with us

Sports

তরুণ জাকেরের ফিফটিতে সিলেটকে ১৫০ লক্ষ্য দিলো কুমিল্লা

Published

on

শীতের কুয়াশাকে সঙ্গী করে শুরু হয়েছিল এবারের বিপিএল। টুর্নামেন্টের প্রথম দুই দিন খেলা হয়েছে কুয়াশাচ্ছান্ন স্টেডিয়ামে। টুর্নামেন্টের দ্বিতীয় দিনের খেলা তো কুয়াশার কারণে পিছিয়েই দিতে হয়েছে।

অবশেষে রোদের দেখা পেয়েছে বিপিএল। টুর্নামেন্টের তৃতীয় দিন রোদের উত্তাপ নিয়ে মাঠে গড়িয়েছে খেলা। মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে আজ (৯ জানুয়ারি) প্রথম ম্যাচে মুখোমুখি হয় কুমিল্লা ভিক্টোরিয়ান্স এবং সিলেট স্ট্রাইকার্স।

এদিন তিনে তিন টস জয়ে শুরু করেন সিলেটের অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা। তৃতীয় টস জয়ের দিনেও ফিল্ডিংকেই আগে বেছে নিয়েছে দলটি। আগে ব্যাটিংয়ে নেমে ঝড়ো সূচনার আশায় লিটন দাস ও ডেভিড মালানকে পাঠায় কুমিল্লা শিবির।

রোদ পেয়ে মাঠও ব্যাটিং সহায়ক ছিল বটে। লিটনও মাঠে নেমে প্রথম বলেই চার হাঁকিয়ে দারুণ কিছুর আশা দেখান। একই ওভারে থিসারা পেরেরাকে আরেকটি চার মেরে পরের বলে আবারও উড়িয়ে মারতে চান এই ব্যাটসম্যান।

কিন্তু এবার থার্ড ম্যান অঞ্চলে মোহাম্মদ হারিসের হাতে ধরা পড়ে ৮ রান করে বিদায় নেন লিটন। এই ব্যাটসম্যানের বিদায়ের পর তিনে নেমে ঝড়ো ব্যাটিং করতে থাকেন সৈকত আলী। মাত্র ১২ বলে ৪ চারে ২০ রান তুলে ফেলেন এই ব্যাটসম্যান।

কিন্তু ইমাদ ওয়াশিমের কুইকার ধরতে না পেরে বোল্ড হয়ে মাঠ ছাড়েন সৈকত। চারে নেমে ব্যাট হাতে এদিন চরম ব্যর্থ ছিলেন কুমিল্লার অধিনায়ক ইমরুল কায়েস। ১ রান করতেই মোহাম্মদ আমিরের বলে মিড অফে আকবর আলীকে ক্যাচ অনুশীলন করিয়ে বিদায় নেন ইমরুল।

সাম্প্রতিক সময়ে ঘরোয়া লিগে ব্যাট হাতে ভালো ফর্মে থাকা জাকির আলী অনিককে এদিন প্রমোশন দিয়ে পাঁচে পাঠানো হয়। এই ব্যাটসম্যান নিজের ফর্ম ধরে রেখেছেন এই ম্যাচেও। ওপেনিং করতে নামা মালানকে নিয়ে ৫৩ রানের জুটি গড়েন জাকের।

৩৭ রান করে মালান থিসারা পেরেরার বলে লং অনে ক্যাচ দিয়ে ফিরলে ভাঙে জুটিটি। ছয়ে নেমে এদিন মোসাদ্দেক হোসেনও ৫ রানের বেশি করতে পারেননি। নিচের দিকে ব্যাটিংয়ে নেমে ঝড় তুলতে পারেননি মোহাম্মদ নবিও। ৮ রান করে ফিরেছেন তিনিও। তবে অপরপ্রান্তে অবিচল ব্যাটিং করে ফিফটি তুলে নেন জাকের আলী অনিক।

এই ব্যাটসম্যানের ৪৩ বলে ২ চার ও ৩ ছয়ে অপরাজিত ৫৭ রানের ইনিংসে ভর করে সিলেটকে ১৫০ রানের লক্ষ্য দিতে পারে কুমিল্লা। যদিও ফিফটি পূর্ণ করার পর চালিয়ে খেলতে পারেননি জাকের। বরং কিছু বল চালিয়ে খেলতে গিয়ে ডট দিয়েছেন তিনি।

সিলেটের পক্ষে মোহাম্মদ আমির এবং থিসারা পেরেরা দুটি করে উইকেট শিকার করেন। এ ছাড়াও মাশরাফী এবং ইমাদ ওয়াশিম নেন একটি করে উইকেট।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Trending